Bartaman Patrika
কলকাতা
 

 হাওড়ায় ভস্মীভূত বাড়ির মালিকদের হাতে নতুন ঘরের চাবি

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়া শহরের ৯ নম্বর ওয়ার্ডে পুড়ে যাওয়া সাতটি বাড়ি নতুন করে তৈরি করে দিল হাওড়া পুরসভা। গত অক্টোবর মাসে ৯ নম্বর ওয়ার্ডে বেনারস রোডের ধারে অগ্নিকাণ্ডে সাতটি বাড়ি সম্পূর্ণ পুড়ে যায়। আরও কিছু বাড়ি অল্প ক্ষতিগ্রস্ত হয়। 
বিশদ
 গুজব ঠেকাতে প্রচারের কর্মসূচি নিল হাওড়া জেলা তৃণমূল

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: গুজব ঠেকাতে এবার পাড়ায় পাড়ায় প্রচারের কর্মসূচি নিল জেলা তৃণমূল। রবিবার বিকালে হাওড়ায় কদমতলায় জেলা তৃণমূল অফিসে একটি বৈঠক হয়। সেখানে জেলা তৃণমূলের সভাপতি অরূপ রায়, সংসদ সদস্য প্রসূন বন্দ্যোপাধ্যায়, উত্তর হাওড়ার বিধায়ক লক্ষ্মীরতন শুক্লা প্রমুখ উপস্থিত ছিলেন।
বিশদ

25th  February, 2019
 বলাগড়ে গঙ্গায় নিখোঁজের দেহ উদ্ধার

বিএনএ, চুঁচুড়া: সকাল থেকে তল্লাশি অভিযান চালিয়ে বলাগড়ের মঙ্গলদীপ চরের কাছ থেকে নিখোঁজ প্রদীপ মাণ্ডির (৩৫) দেহ উদ্ধার করল পুলিস। এদিন বিকাল ৩টা নাগাদ যে জায়গায় মাটি বোঝাই নৌকাটি গঙ্গায় ডুবে গিয়েছিল তার থেকে কিছুটা দূরে প্রদীপ মাণ্ডির দেহ ভেসে ওঠে।
বিশদ

25th  February, 2019
যাদবপুর : উপাচার্য হেনস্তায় নির্দেশ সত্ত্বেও কর্তৃপক্ষ কিছু না করায় ক্ষোভ পার্থর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে সহ উপাচার্যকে ঘেরাও কর্মসূচি অব্যাহত। রবিবার সন্ধ্যা পর্যন্ত সেই কর্মসূচিতে কোনও বদল হয়নি। কিন্তু উপাচার্য হেনস্তার ঘটনায় কেন বিশ্ববিদ্যালয় দোষীদের চিহ্নিত করে ব্যবস্থা নিচ্ছে না, তা নিয়ে বেজায় বিরক্ত শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।
বিশদ

25th  February, 2019
দাদপুরে বাইক দুর্ঘটনায় মৃত্যু ২ বন্ধুর, জখম ১

বিএনএ, চুঁচুড়া: দাদপুর থানার কানগো ব্রিজের কাছে দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে বাইক দুর্ঘটনায় মৃত্যু হল দুই যুবকের। গুরুতর জখম অবস্থায় সৌমেন ভড় নামে আরও এক যুবক চুঁচুড়া ইমামবাড়া সদর হাসপাতালে চিকিৎসাধীন। পুলিস জানিয়েছে, মৃতদের নাম অমিত সেন (২৬) ও সুজয় ভড় (২৫)। তিনজনই চণ্ডীতলার বেগমপুরের বাসিন্দা।
বিশদ

25th  February, 2019
কলকাতা পুরসভা
ভোটের আগে অর্থ বরাদ্দ না করেই কাজের বরাত, পুর কমিশনারের সার্কুলার ঘিরে বিতর্ক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সামনে লোকসভা নির্বাচন। আর সেকারণে সব কাজের বরাত আগেভাগেই দিতে হবে। এমনকী অর্থের অভাব থাকলেও, সেই কাজ আগেভাগেই সারতে হবে। গত বৃহস্পতিবার কলকাতা পুরসভার কমিশনার খলিল আহমেদ এই সার্কুলার জারি করেছেন। আর তাতেই নয়া বিতর্ক তৈরি হয়েছে পুরসভার অন্দরে।
বিশদ

25th  February, 2019
অভিযুক্ত বেকসুর খালাস, মামলার নিষ্পত্তি
ডিভোর্সই হয়নি, তাহলে বিয়ের প্রতিশ্রুতিতে সহবাসের অভিযোগ কীভাবে, প্রশ্ন বিচারকের

সুকান্ত বসু, কলকাতা: অভিযোগের সারবত্তা নিয়ে সন্তুষ্ট না হওয়ায় ‘বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের’ মামলা থেকে জামিনে থাকা ভিনরাজ্যের এক যুবককে বেকসুর খালাস করে দিল আদালত। সম্প্রতি শিয়ালদহের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক জীমূতবাহন বিশ্বাস ওই অভিযুক্তকে মামলা থেকে রেহাই দিয়েছেন।
বিশদ

25th  February, 2019
ফেসবুকের বিরূপ প্রভাবের ছায়া পড়ল এবার কলকাতা হাইকোর্টেও

পল্লব চট্টোপাধ্যায়, কলকাতা: ফেসবুকের মতো সামাজিক মাধ্যমগুলি বিচারব্যবস্থাতেও সমস্যার সৃষ্টি করছে। ভারতে এমন সমস্যা নিয়ে আগেই বেশকিছু মামলা হয়েছে। এবার তার ছায়া পড়ল কলকাতা হাইকোর্টেও।
বিশদ

25th  February, 2019
অনাড়ম্বরে জন্মদিন পালিত কল্যাণী শহরের, ভিত্তিপ্রস্তরের শিলাখণ্ডটিও অনাদরে পড়ে

বিএনএ, বারাকপুর: দেখতে দেখতে ৬৮ বছরে পা দিল কল্যাণী। ২৪ ফেব্রুয়ারি এই শহরের জন্মদিন। ৬৭টি বসন্ত পার করে এই শহর এখন ‘স্মার্ট সিটি’ হিসাবেই পরিচিতি লাভ করেছে।
বিশদ

25th  February, 2019
বেসরকারি বাসের টিকিট কাটতে শীঘ্রই আসছে অ্যাপ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পশ্চিমবঙ্গ পরিবহণ নিগমের স্বল্প দূরত্বের বাসে অ্যাপের মাধ্যমে আগাম টিকিট কাটার খবরে উৎসাহিত যাত্রীরা। তার মধ্যেই বেসরকারি বাস মালিকদেরও একাংশ জানাচ্ছে, তাদের বাসেও একইভাবে টিকিট কাটার ব্যবস্থা চালু হবে আগামীদিনে। তার জন্য একটি অ্যাপ চালু হবে খুব শীঘ্রই।
বিশদ

24th  February, 2019
খুনের মামলায় সেই গুঞ্জনদের বিরুদ্ধে সাক্ষ্যপর্ব শেষের পথে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তিনটি যাবজ্জীবন সাজাপ্রাপ্ত বন্দি গুঞ্জন ঘোষের বিরুদ্ধে পৃথক আরও একটি হত্যা মামলায় সাক্ষ্যপর্ব প্রায় শেষের পথে। সরকারি আইনজীবী নবকুমার ঘোষ জানান, বর্তমানে এই মামলায় শেষ সাক্ষী পূর্বতন সিআইডি’র তদন্তকারী অফিসার (আইও) আব্দুর রশিদের সাক্ষ্য চলছে।
বিশদ

24th  February, 2019
ঘটনাস্থলে গিয়ে আক্রান্ত পুলিস
‘ছেলে ধরা’ সন্দেহে ফুলবাগানে বোরখা
পরা যুবককে গণপিটুনি, ধৃত ১৭

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টালিগঞ্জ, কসবা, আনন্দপুরের পর এবার ফুলবাগান। ফের কলকাতায় ‘ছেলে ধরা’ সন্দেহে গণপিটুনির শিকার হলেন এক যুবক। শুক্রবার সন্ধ্যায় এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে ফুলবাগান থানার ডোমপাড়ায়। এই ঘটনায় আসিফ নামে বছর চব্বিশের এক যুবককে গুরুতর জখম অবস্থায় বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে গিয়ে আক্রান্ত হয়েছে পুলিসও।
বিশদ

24th  February, 2019
  বাগুইআটিতে সরকারি স্কুল ও এয়ারপোর্টে চাকরি দেওয়ার নামে প্রতারণা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারি স্কুল এবং এয়ারপোর্টে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগ উঠল বাগুইআটিতে। পুলিস জানিয়েছে, রঘুনাথপুর এলাকার এক বাসিন্দা শনিবার বাগুইআটি থানায় গিয়ে এই মর্মে অভিযোগ করেন। তিনি দাবি করেছেন, বাগুইআটি এলাকারই এক মহিলা সহ চারজন মিলে একটি এজেন্সি চালাচ্ছে।
বিশদ

24th  February, 2019
পুলিসের প্রচারই সার, ঠেকানো যাচ্ছে না দাপট
মা উড়ালপুল থেকে নয়া র‌্যাম্পে উঠতেই
চীনা মাঞ্জায় গাল কাটল বাইক আরোহীর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঘুড়ির চীনার মাঞ্জার সুতোকে বাগে আনতে পারছে না কলকাতা পুলিস। লিফলেট বিলি, মাইক প্রচার সহ কলকাতা পুলিসের সব বার্তাকেই কার্যত ফুঁ দিয়ে উড়িয়ে চলছে এই মারণ সুতোর দাপট। আর সেটাই আরও একবার প্রমাণিত হল শনিবার দুপুরে।
বিশদ

24th  February, 2019
 বিধাননগর পুরসভার বাজেট পেশ, শহিদ পরিবারকে অর্থ সাহায্য

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে জঙ্গি হামলার ঘটনায় নিহত শহিদ পরিবারদের জন্য ১ লক্ষ ৫১ হাজার টাকা অর্থ সাহায্য দেওয়া হল বিধাননগর পুরসভার পক্ষ থেকে। শনিবার বিধাননগর পুরসভার ২০১৯-২০ সালের বাজেট পেশ করা হয়।
বিশদ

24th  February, 2019

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

  বারাণসী, ২৫ ফেব্রুয়ারি (পিটিআই): রবিবারে রাতে কলেজ ক্যাম্পাসের হস্টেলের সামনে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের গুলিতে মারা গিয়েছে উদয়প্রতাপ কলেজের ছাত্রনেতা বিবেক সিং (২২)। আজমগড় জেলার জামুন্দি গ্রামের বাসিন্দা বিবেক ছিলেন বি কম দ্বিতীয় বর্ষের ছাত্র। ...

 আবুজা, ২৫ ফেব্রুয়ারি (এএফপি): নাইজেরিয়ার রাষ্ট্রপতি ও সংসদ নির্বাচন চলাকালীন হিংসায় প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৩৯ জন। সোমবার এমনই দাবি করল নির্বাচন পর্যবেক্ষণকারী সামাজিক সংগঠন, ‘দ্য সিচ্যুয়েশন রুম’। এর অধীনে ৭০টিও বেশি সংস্থা কাজ করে। ...

 কানেস, ২৫ ফেব্রুয়ারি: গ্র্যান্ডমাস্টার অভিজিৎ গুপ্তা কানে ইন্টারন্যাশনাল ওপেন দাবায় চ্যাম্পিয়ন হলেন। সোমবার প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডে ইতালির পিয়ের লুইগি বাসোর সঙ্গে ড্র করেন অভিজিৎ। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শিক্ষার জন্য দূরে কোথাও যেতে পারেন। প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বিবাহের কথাবার্তাও পাকা হতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩৬: চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৯ টাকা ৭১.৮৯ টাকা
পাউন্ড ৯১.২৫ টাকা ৯৪.৫৪ টাকা
ইউরো ৭৯.১৪ টাকা ৮২.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৬৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, অষ্টমী ৫৮/১০ শেষ রাত্রি ৫/২১। অনুরাধা নক্ষত্র ৪২/২৬ রাত্রি ১১/৩। সূ উ ৬/৪/৫০, অ ৫/৩৪/৪০, অমৃতযোগ দিবা ৮/২২ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৬/২৩ মধ্যে পুনঃ ৮/৫৪ গতে ১১/২৫ মধ্যে পুনঃ ১/৫৫ গতে ৩/৩৫ মধ্যে, বারবেলা ৭/৩২ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪২ মধ্যে, কালরাত্রি ৭/৮ গতে ৮/৪২ মধ্যে।
১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১০/১৪/২৯। অনুরাধানক্ষত্র রাত্রি ৩/৫৪/২৩, সূ উ ৬/৬/৫, অ ৫/৩৩/১, অমৃতযোগ দিবা ৮/২৩/৫৮ থেকে ১০/৪০/৫১ মধ্যে ও ১২/৫৪/১৫ থেকে ২/২৯/৫০ মধ্যে ও ৩/১৫/৩৮ থেকে ৪/৪৭/১ মধ্যে এবং রাত্রি ৬/২৩/১৩ মধ্যে ও ৮/৫৩/৫০ থেকে ১১/২৪/২৭ মধ্যে ও ১/৪৫/৪ থেকে ৩/৩৫/২৮ মধ্যে, বারবেলা ৭/৩১/৫৭ থেকে ৮/৫৭/৪৯ মধ্যে, কালবেলা ১/১৫/২৫ থেকে ২/৪১/১৭ মধ্যে, কালরাত্রি ৭/৭/৯ থেকে ৮/৪১/১৭ মধ্যে। 
২০ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বৃষ: মামলা-মোকদ্দমায় জয় লাভ। মিথুন: বয়স্ক ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিন  
১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩৬: ...বিশদ

07:03:20 PM

ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন পাকিস্তানের  
আজ বিকাল ৫.৩০টা নাগাদ জম্মু ও কাশ্মীরের নৌসেরা, কৃষ্ণঘাঁটি ও ...বিশদ

06:26:29 PM

উচ্চ মাধ্যমিকের প্রথম দিনেই মোবাইল সহ ধরা পড়ল ৫ জন, বাতিল রেজিস্ট্রেশন 

05:04:13 PM

২৪০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:51:20 PM

যে কোনও পরিস্থিতির জন্য সেনা এবং দেশবাসীকে তৈরি থাকতে বললেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান  

03:45:06 PM